বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৯:১৩ পূর্বাহ্ন

পোশাক শ্রমিকদের বাইরে থেকে ঢাকায় না আসার আহ্বান বিকেএমইএ’র

SheraWeb

পোশাক কারখানা উৎপাদন কার্যক্রম শুরু করলেও পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ঢাকার বাইরের শ্রমিকদের ঢাকায় না আসার আহ্বান জানিয়েছে বিকেএমইএ।

স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে কারখানা চালু করেছে নীটওয়্যার শিল্প মালিকদের সংগঠন বিকেএমইএ। সোমবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় সংগঠনটির ১ম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম একথা জানান।

তিনি বলেন, ঢাকা, নারায়ণগঞ্জ, চট্টগ্রামসহ গতকাল (রবিবার) ১০৪ ও আজ আরও ৫৪টি, মোট ১৫৮টি কারখানা তাদের উৎপাদন কার্যক্রম শুরু করেছে। করোনা পরিস্থিতি বুঝে ক্রমান্বয়ে আরও কারখানা উৎপাদন কার্যক্রম শুরু করবে। এছাড়া সংগঠনটির সদস্যভুক্ত গার্মেন্ট ফ্যাক্টরিগুলো আগামী ২ মে থেকে কাজ শুরু করবে বলে জানান তিনি।

এ সময় তিনি বলেন, জীবন জীবিকার সন্ধানে আমাদের নামতে হবে। করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে যাওয়া অর্থনীতির চাকাকে সচল করতে হবে। এমনই অবস্থার প্রেক্ষাপটে স্বাস্থ্য সুরক্ষাবিধী মেনে গতকাল ২৬ এপ্রিল রোববার থেকে নিটওয়ার সেক্টরে নিটিং ডাইং এবং স্যাম্পল সেকশন খোলার পরামর্শ দেয়া হয়েছিল। ২ মে থেকে গার্মেন্টস সেক্টর পর্যায়ে ক্রমে খুলে দেয়ার পরামর্শ দেয়া হয়েছিল। তবে খুব জরুরী প্রয়োজনে গতকাল থেকে স্বল্প পরিসরে খোলা যাবে বলে পরামর্শ দেয়া হয়েছিল। সে অনুযায়ী দেশের বিভিন্ন স্থানে বিকেএমইএ’র ১৩৮ টি প্রতিষ্ঠানের মধ্যে ১০৪টি তাদের কার্যক্রম শুরু করেছে। আজ আরও ৫৪ টি কারখানা খুলেছে। তবে দূর দূরান্ত থেকে আসা শ্রমিক ভাইবোনদের কর্মস্থলে না আসতে অনুরোধ করা হয়েছে।

SheraWeb



ফেসবুকে আমরা